Diploma On Apparel Merchandising:

->যুগোপযোগী পেশা হিসাবে বেছে নিতে পারেন মার্চেন্ডাইজিংকে- একজন মার্চেন্ডাইজার তৈরি পোশাক শিল্পের জন্য খুবই গুরুত্বপূর্ণ কর্মকর্তা। তাঁর দায়িত্ব অপরিসীম। এক কথায় পণ্যের উৎপাদন থেকে শুরু করে বাজারে বিপণন, বিক্রি পর্যন্ত পুরো প্রক্রিয়াগুলো যিনি নিপুণ দক্ষতার সঙ্গে তত্ত্বাবধান করে থাকেন তিনিই মার্চেন্ডাইজার। এটি যথেষ্ট সম্মানজনক ও আকর্ষণীয় এবং এর বেতনও অন্যান্য পেশার তুলনায় বেশি।

->বর্তমানে আমাদের দেশে প্রায় ১১ হাজারের মতো গার্মেন্ট ফ্যাক্টরি রয়েছে। আছে অসংখ্য বায়িং হাউজ, ফ্যাশন হাউজ, বুটিক হাউজ, টেক্সটাইল ইন্ডাস্ট্রি এবং কোয়ালিটি কন্ট্রোল প্রতিষ্ঠান। অতএব খুব নিশ্চিত করে বলা যায়, কারও যদি এই বিষয়ে পড়াশুনা এবং প্রশিক্ষণ থাকে তাহলে শুরুতেই আকর্ষণীয় বেতন-ভাতা নিয়ে এই সেক্টরে চাকরি পাবে। তা ছাড়া পরিশ্রমী মানুষের দ্রুত পদোন্নতির সম্ভাবনাও রয়েছে।

apparel merchandising
-> বাইরের দেশগুলোতে আমাদের দেশ থেকে এ খাতে কাজ করার জন্য জনশক্তি রপ্তানি করে থাকে। সে ক্ষেত্রে উচ্চ বেতনে বিদেশে কাজ করতে পারার সুযোগ থাকে। আপনি যে বিষয়েই পড়াশোনা করেন না কেন, যদি নিজের মনে ইচ্ছাশক্তি থাকে তবে আপনিও হতে পারেন একজন মার্চেন্ডাইজার। আগ্রহ থাকলে তুলনামূলক স্বল্পমেধাবী শিক্ষার্থীরাও এসব বিষয়ে ভালো ক্যারিয়ার গড়তে পারবেন।
ভর্তি ও যেকোন তথ্যের জন্য যোগাযোগ করুন,
আমাদের ঠিকানাঃ– বাড়ি ০৪, রোড ১২, সেক্টর ০৬, উত্তরা, ঢাকা।
☎: 58957295,
? : 01911 562677
Youtube Channel: BGMIBD
Facebook Page: BGMIBD

Share This Post!

Join Over 50,000 Students Enjoying BGMI Now

Become a Part of BGMI to Further Your Career.

Thank you for your message. It has been sent.
There was an error trying to send your message. Please try again later.