Why do you Choose HR, Admin and Compliance Smart Career?

=> প্রফেশন হিসাবে আপনার জন্য কেমন হবে এইচ আর, এডমিন এবং সোশ্যাল কমপ্লায়েন্স? আসুন জেনে নেই এই ডিপার্টমেন্ট এর কি কাজ?

=> এটি নির্ভর করবে আপনার নিজস্ব দক্ষতা এবং ব্যক্তিত্তের উপর। আপনি যদি ডেস্ক ওয়ার্ক এ কমফোর্টেবল হন, তাহলে এইচআর, এডমিন ভালো। এই বিভাগে কম্পিটিশন কম, আর এখন গার্মেন্টস সেক্টরে এইচ আর লোকের ডিমান্ড ভালো।

=> মানবসম্পদ ব্যবস্থাপনা বলতে আমরা সাধারণত একটি প্রতিষ্ঠানের উন্নয়নের লক্ষে ওই প্রতিষ্ঠানের কর্মীদের সঠিক ব্যবস্থাপনাকে বুঝে থাকি। স্ব- স্ব প্রতিষ্ঠানের লোকবল ও তাদের বিস্তারিত তথ্য সংরক্ষণ এবং প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাদের সামনে যথাযথ তথ্য উপস্থাপন করাই একজন মানব সম্পদ ব্যবস্থাপনা কর্মীর মূল কাজ।

=> যার ফলে মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগে কর্মরতরা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ এবং কর্মকর্তা-কর্মচারী সবার কাছেই গুরুত্বপূর্ণ, এমনকি সম্মানের পাত্র হিসেবে বিবেচিত হয়ে থাকেন। প্রতিষ্ঠানের কর্মী নিয়োগ, বদলি, প্রমোশন, প্রশিক্ষণ, প্রতিষ্ঠানের উন্নয়ন, কর্মীদের কার্যপরিধি নির্ধারন থেকে শুরু করে কর্মীদের প্রাতিষ্ঠানিক সুযোগ সুবিধা যা তারা প্রতিষ্ঠান থেকে পেয়ে থাকেন যেমন – বাৎসরিক ছুটি, প্রভিডেন্ট ফান্ড, অবসর ভাতা, বেতন, বোনাস প্রভৃতির সুষ্ঠু ব্যবস্থাপনা করে থাকেন এই বিভাগের কর্মকর্তারা।

Why do you Choose HR, Admin & Compliance Smart Career?

Take time out.

=> কর্মীদের কাজের মূল্যায়ন এবং তাদের কাজের প্রেরণা সৃষ্টির জন্য দক্ষ কর্মীদের পুরস্কার প্রদানের পাশাপাশি যারা কর্মক্ষেত্রে অবহেলা করে তাদের সঠিক পরামর্শ প্রদানও এই বিভাগের কাজ। এই পেশায় যারা নিযুক্ত হোন বা হতে চান, তাদের শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি নেতৃত্বগুণ, ধৈর্য্য, সদালাপ, সমস্যা সমাধানে পারদর্শিতা এবং দেশের শ্রম আইন সম্পর্কে ধারণাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়।

=> একজন হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট অফিসারের ভাল যোগাযোগ দক্ষতা এবং অন্যের মনস্তাত্ত্বিক অবস্থা বোঝার ক্ষমতা থাকা আবশ্যক। কর্মজীবনে একজন হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট অফিসারের সবার নিকট গ্রহণযোগ্য ও বিশ্বাসী হতে হয়। এককথায় প্রতিষ্ঠানের লক্ষ্যসমূহ অর্জন করা যার মধ্যে প্রধান বিষয় গুলো হলো বিক্রয় ও রাজস্বআয় বৃদ্ধি, মুনাফা অর্জন ও বর্ধন, মার্কেট শেয়ার বৃদ্ধি এবং প্রতিষ্ঠানের ভাবমূর্তি উন্নততর করণ।

=> বর্তমানে আমাদের দেশের প্রায় প্রতিটি প্রতিষ্ঠানে মানবসম্পদ বিভাগ চালু করা হয়েছে এবং সেই সাথে বাড়ছে গার্মেন্টস ও টেক্সটাইল সেক্টরে এই বিভাগটির জন্য দক্ষ কর্মীর চাহিদা। তাই পেশা হিসেবে মানবসম্পদ ব্যবস্থাপনাকে বেছে নেওয়া একটি সময় উপযোগি সিদ্ধান্ত।

=>মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ এর মধ্যমে সম্পূর্ণ ও সঠিক জ্ঞান একজন ব্যক্তিকে পরিপূর্ণ পেশাদার হতে সাহায্য করে। স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী যে কেউ মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ নিয়ে সহজেই এই পেশায় ক্যারিয়ার গড়ে তুলতে পারেন।

ভর্তি ও যেকোন তথ্যের জন্য যোগাযোগ করুন,
আমাদের ঠিকানাঃ– ? ????, বাড়ি ০৪, রোড ১২, সেক্টর ০৬, উত্তরা, ঢাকা।
☎: 58957295,
? : 01911 562677
Youtube Channel: BGMIBD
Facebook Page: BGMIBD

Share This Post!

Join Over 50,000 Students Enjoying BGMI Now

Become a Part of BGMI to Further Your Career.

Thank you for your message. It has been sent.
There was an error trying to send your message. Please try again later.